• বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

এমপি জাফর আলমের প্রতি মুসা বিপ্লবের নিজ এলাকা সংশ্লিষ্ট খোলা বার্তা

নবআলো২৪ ডেস্ক / ৩৮১ Time View
Update : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১

মাননীয় এমপি মহোদয়,
যদি যেতে না চান নরকে!
তাহলে একবার ঘুরে আসুন
মগবাজার টু মৌলভীরকুম বাজার সড়কে।

মাননীয় এমপি মহোদয়!
আলহাজ্ব জাফর আলম বি.এ.অনার্স এম.এ. কক্সবাজার-১ (চকরিয়া পেকুয়া)।
আমরা আপনার নাগরিকত্ব বহনকারী জনপদ চকরিয়া পৌর ৭নং ওয়ার্ড বাসিন্দা। অর্থাৎ আপনি যে ওয়ার্ডের বাসিন্দা সে ওয়ার্ডে থেকে বলছি! আপনার নিজের ওয়ার্ডের হাজারো মানুষের চলাচলের গুরুত্বপূর্ণ রাস্তা মগবাজার টু মৌলভীরকুম বাজার সড়ক। যে রাস্তাটি মহাসড়ক থেকে সংযুক্ত হয়ে মৌলভীকুমবাজার, বড়ুয়াপাড়া, বিনামারা ও মগবাজার হয়ে উপজেলা পরিষদে যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক। এই সড়কটি দীর্ঘদিন “উন্নয়ন বঞ্চিত ও সংস্কার বিহীন” জটিলতার ভোগান্তিতে রয়েছে।

রাস্তা হিসাবে যে পথদিয়ে জনগণ চলাচল করতো, তাতেও পুনঃনির্মাণের আশা দেখিয়ে র্দীর্ঘদিন ধরে অগোছালো হয়ে পড়ে আছে। যার ফলে আগের যে ভাঙ্গা রাস্তা ছিলো তার চেয়েও আরো বেশী বেহাল দশায় পতিত হয়েছে।

দেশের কোথাও (সড়ক বা অন্যান্য) কোনো উন্নয়ন কাজ বন্ধ নাই। তবে! কেন মগবাজারে টু মৌলভীরকুম বাজার সড়কের উন্নয়ন কাজ বন্ধ রয়েছে? এই জনপদের বাসিন্দারা জানতে চাই!
সমস্যা কোথায়! সরকারের তহবিলের টাকা শেষ হয়ে গেছে নাকি! নাকি শ্রমিক পাওয়া যাচ্ছে না! নাকি দেশের কোথাও ইট, বালি, কঙ্কর, সিমেন্ট বা লোহা (প্রয়োজনীয় জিনিসপত্র) পাওয়া যাচ্ছে না! নাকি উন্নয়ন বিড়ম্বনা করে আবারও সরকারের টাকা আত্মসাৎ করার অশুভ প্রচেষ্টা চলছে! এই ধরনের জন মনে বহু প্রশ্ন জাগে।

মাননীয় এমপি মহোদয়, এই এলাকার জনগন রাতে পথচলতেও সম্মুখিন হয় নানা সমস্যার। প্রথমত রাস্তায় স্বাভাবিক হাটতে অসুবিধা (পানি জমে থাকার কারণে)। এরপর রাতের চলাচলের আরো বেহাল অবস্থা। রাস্তার মাঝে অজস্র গর্ত, ময়লা পানি জমে থাকা গর্তে পা পড়েলে নষ্ট হয় পরিধানকৃত পোশাক ও শারিরীক আঘাতের ঝুঁকি। রাস্তায় চলাচলে থাকা কুকুর, বিড়াল, সাপ ইত্যাদি জীবজন্তুর আক্রমণের ঝুঁকি। অন্ধকারে চলাচল সাইকেল, রিক্সা, ভেন ইত্যাদি গাড়িতে এক্সিডেন্টের ঝুঁকি। উল্লেখ্য সমস্যা সমুহ ইতি মধ্যে অনেক বার ঘটেছেও।

মাননীয় এমপি মহোদয়, তাই খুবই জরুরী হয়ে উঠেছে এই সড়কে অতিদ্রুত বৈদ্যুতিক লাইট স্থাপন করে অত্র এলাকার মানুষকে এই চরম ভোগান্তি থেকে উদ্ধার করা।

মহোদয়, উপরোক্ত সমস্যা জন্য আমরা আপনাকে দ্বায় করছি না। শুধু আপনার কাছে অনুরোধ জানাচ্ছি। এই সড়কের কাজ গুলো সম্পন্ন করতে প্রতিবন্ধকতা সনাক্ত করে, অতি শীগ্রই এই সড়কে নিয়মিত যাতায়াতকারীদের ভোগান্তি থেকে পরিত্রাণ দেন।

জনগণের এই ভোগান্তিতে আপনি সোচ্চার বা সচেতন হলে মহান আল্লাহ আপনাকে কিয়ামতের কঠিন ভোগান্তি থেকে পরিত্রাণ দিবেন। এই দুর্গত এলাকার দ্বায়ে যদি যেতে না চান নরকে, তাহলে একবার ঘুরে আসুন মগবাজার টু মৌলভীরকুম বাজার সড়কে।।

নিবেদনঃ-
ভোগান্ত জনগণের পক্ষে;
মুসা ইবনে হোসাইন বিপ্লব
(সংবাদকর্মী, সাংস্কৃতিককর্মী ও সমাজকর্মী)
চকরিয়া পৌর ৭নং ওয়ার্ড, বিনামারা, চকরিয়া, কক্সবাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category