• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

সদ্য ঘোষিত বাউফল উপজেলা ও পৌর বি.এন.পি’র কমিটি স্থগিত।।

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি / ৩০৫ Time View
Update : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

সদ্য ঘোষিত পটুয়াখালীর বাউফল উপজেলা ও পৌর বি.এন.পি’র সাংগঠিনক কমিটি স্থগিত করা হয়েছে।
আজ বুধবার দুপুরে বি.এন.পি’র কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজবী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।
একই আদেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনকে ওই কিমিটি গঠনের দায়িত্ব প্রদান করা হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, গত ২৩ নভেম্বর বাউফল উপজেলা ও পৌর বি.এন.পি’র আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। জেলা বি.এন.পির আহবায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্রি স্বাক্ষরিত ওই কমিটিতে মো. শাহজাদা মিয়াকে আহবায়ক ও মো.অলিয়র রহমানকে সদস্য সচিব এবং মো. হুমায়ুন কবিরকে পৌর বিএনপি’র অহবায়ক ও মোঃ মিজানুর রহমান খোকনকে সদস্য সচিব করা হয়। এই কমিটি ঘোষণার পর থেকেই উপজেলা ও পৌর বিএনপি’র নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। কমিটিতে ১৯৯৭ থেকে ২০১৮ সাল পর্যন্ত অনুষ্ঠিত(২০১৪ সালে জাতীয় নির্বাচনে অংশ নেয়নি বিএনপি) জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া বি.এন.পি দলীয় সাবেক সংসদ সদস্য মো. শহিদুল আলম তালুকদারকে রাখা হয়েছে পৌর বিএনপি’র কমিটির একজন সাধারণ সদস্য হিসেবে। ওই পৌর কমিটির আহবায়ক হচ্ছেন একজন ওয়ার্ড কাউন্সিলার । একজন সাবেক সংসদ সদস্যকে একজন ওয়ার্ড কাউন্সিলারের অধীনে রেখে কমিটি ঘোষণা করায় ব্যাপক বির্তকের সৃষ্টি হয় তৃনমূল নেতা-কর্মীদের মাঝে। এছাড়া অনেক ত্যাগী ও সক্রিয় নেতা-কর্মীদের ঠাই হয়নি ওই কমিটিতে। বিষয়টি কেন্দ্রীয় কমিটির নজরে আসলে কমিটি গঠনে বি.এন.পি’র কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পদকের সুপারিশ বাস্তবায়ন না করে কমিটিগুলো অনুমোদন দেয়ার অভিযোগে ঘোষিত ওই কমিটি স্থগিত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category