• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

জনগণের সেবা করাটাই জনপ্রতিনিধি-দের কাজ, জাকির হোসেন  মিঠু |

Reporter Name / ৩৮১ Time View
Update : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

 ভোলা প্রতিনিধি।।
জনপ্রতিনিধিদের ভালোবাসার আরেক নাম জনগণ, জনগণই শক্তি, জনগণই প্রশান্তি। বাংলাদেশের বৃহত্তম দ্বীপ ভোলা জেলার সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের  যুব সমাজের আইকন  জাকির হোসেন মিঠু।
হাসিখুশি শান্তিপূর্ণ জনগণের ভালোবাসার হৃদয়ের মাঝে বেচে থাকার স্বপ্ন নিয়ে রাজপথে জনকল্যাণে কাজ করাটাই আমার নেশা। রাজনীতি আমার পেশা না, রাজনীতি আমার নেশা, জনগণের হৃদয়ে স্থান করে নেওয়াটাই আমার আশা।
ক্ষমতা দিয়ে নয় জনগণের দুখে সুখে পাশে থেকে তাদের হৃদয়ে স্থান করে ভালোবাসা অর্জন করে নিতে হয়৷ জনপ্রতিনিধি সব সময় জনকল্যাণমুখী হয়ে জনগণের প্রতি সুদৃষ্টি রেখে কাজ করে জনপ্রতিনিধি হওয়া যায়।
সাংবাদিকদের কে মিঠু জানান, জনগণের কল্যাণে নির্বাচিত জনপ্রতিনিধিদের সব সময় কাজ করে যেতে হয়, শুধু ভোটে জয়লাভ করলেই চলবে না, জনগণের হৃদয়ও জয় করতে হবে। সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক, স্বাস্থ্যসেবা, শিক্ষা ব্যবস্থা, অন্যায়ের প্রতিবাদ করা, উন্নয়নমূলক কাজ করার ভূমিকা রাখা।
তিনি বলেন,  জনস্বার্থে যদি আপনি কাজ করেন, মানুষের হৃদয় যদি আপনি জয় করতে পারেন, তাহলে দেখবেন জনগণই আপনার ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে এবং আপনাকে তাঁদের সেবা করার সুযোগটা বারবার দেবে। জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন  দুই বার,  তৃতীয় বাবের মতো আবার বিজয় করবেন এটা আমার জনগণের কাছে প্রত্যাশা।
জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করে জনগণের হৃদয়ে স্থান করে নিতে হয়। জনগণের পাশে থেকে  বিপদ আপদের  অনেক দায়িত্ব বহন করে নিতে হয়। রাজনীতিটা যদি ব্যক্তিস্বার্থে হয়, তাহলে সে রাজনীতি কখনো জনগণের কল্যাণ করতে পারবেন না।
স্থানীয় সূত্রে জানা যায়, ধনিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের জাকির হোসেন মিঠুর বাবা পাঁচ বার  নির্বাচিত হয়েছে ঐ ইউনিয়ন থেকে মরহুম আব্দুল খালেক সাহেব, মেম্বার ও প্যানেল চেয়ারম্যান এর দায়িত্বে ছিলেন দীর্ঘ ৩৬বছর। সৎ ও যোগ্য মানুষ ছিলেন তিনি আদর্শ ও নীতির সাথে জনকল্যাণে কাজ করেছেন।
তার বাবার দেখানো পথে বাবার আদর্শ বুকে ধারণ করে ধনিয়া ইউনিয়নের জনগণের দুখে সুখে সব সময় পাশে থেকে কাজ করে যাচ্ছেন। সততা যোগ্যতা দেখে ধনিয়া ইউনিয়নের  ৬নং ওয়ার্ডের সকল সর্বস্তরের জনগণ তাকে নির্বাচন করার জন্য সমর্থন করেন, এরপর জনগণ তাকে দুইবার নির্বাচিত করেন। এবারও জনগণের সমর্থন করায় তৃতীয়বারের মতো নির্বাচন করছেন মিঠু।
নির্বাচনের মাঠ সুস্থ সুন্দর শান্তি সম্পূর্ণ রেখে, জনগণকে ভোট দেওয়ার ভোটার অধিকার প্রয়োগ করার জন্য, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের যে নির্ধারিত কার্যক্রম রয়েছে, তারা সঠিকভাবে দায়িত্ব পালন করে জনগণ ভোটার অধিকার প্রয়োগ করার সুযোগ করে দিবেন এমনটাই প্রত্যাশা স্থানীয় সচেতন মহলের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category