• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

পটুয়াখালীতে বিএনপির সমাবেশে হামলা-টিয়ারগ্যাস, আহত ২৫।।

পটুয়াখালী প্রতিনিধি / ৩৩৭ Time View
Update : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পটুয়াখালী জেলা বিএনপির পূর্ব নির্ধারিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে হামলা চালানোর অভিযোগ উঠেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে। এই হামলায় বিএনপির অন্তত ২৫ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির সদস্য সচিব শ্নেহাংশু সরকার কুট্টি।

তিনি দাবি করেন, আহতরা পুলিশী হয়রানি এড়াতে স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পটুয়াখালী শহরের কলেজ রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে এই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমাবেশ শুরুর আগেই সরকার দলীয় লোকজন বিএনপির সমাবেশ স্থলে হামলা চালায়। হামলার এক পর্যায়ে বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা প্রতিরোধের চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে এবং ৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়।

পটুয়াখালী জেলা বিএনপির সদস্য সচিব শ্নেহাংশু সরকার বলেন, ‘সারাদেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে পটুয়াখালী জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় বিএনপি নেতা হাবিবুন্নবী খান সোহেলের উপস্থিতিতে আয়োজিত সমাবেশ স্থলে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এ সময় পটুয়াখালী সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কাজী মাহবুবসহ অন্তত ২৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

হামলার প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপির সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

অভিযোগের বিষয়ে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান বলেন, ‘হামলার সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পৃক্ততা নেই। এটা বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের ফল। বিএনপির কোনো জনসমর্থন নেই, তাদের কোনো নেতৃত্ব নেই। তাই এসব অভিযোগ করছে।’

এ বিষয়ে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান- বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে, শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category