• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

ভোলার উওর দিঘলদীতে চাঁদার পুরো টাকা না পাওয়াতে দিনমজুর পরিবারের ঘর উত্তোলনে বাধা দেওয়ার অভিযোগ।

Reporter Name / ৩৪৫ Time View
Update : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

মোঃইব্রাহীম সোহেল।।ভোলার উওর দিঘলদী ইউনিয়নে চাঁদার পুরো টাকা না পাওয়াতে দিনমজুর পরিবারের ঘর উত্তোলনে বাধা দেওয়ার অভিযোগ, খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে অসহায় পরিবার। সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোঃ মমিন গংদের বিরুদ্ধে একই এলাকার দিনমজুর কালামের কাছে ২লক্ষ টাকা চাঁদা দাবি করেছে বলে অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী কালাম জানান,আমি দীর্ঘ ১৫ বছর আগে মোঃ শাহে আলমের থেকে জমি কিনে বসতঘর উত্তোলন করে দীর্ঘদিন বসবাস করে আসছি।উক্ত বসতঘর মেরামত করার জন্য ঘর ভেঙে নতুন করে উত্তোলন করতে গেলে।একই এলাকার ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আবু মিয়ার ছেলে মোঃমমিনসহ মাকসুদ, আলোমগীর, বাবুল,চুন্নু,পান্নু,ইকবাল, সিরাজ, এসে আমাকে ঘর মেরামত করতে বাধা দেয়।তাদের দাবি ২লক্ষ টাকা না দিলে ঘর উত্তোলন করতে দিবে না। অতঃপর ঘর মেরামত করার জন্য জমানো টাকা থেকে ৫০ হাজার টাকা আমি তাদেরকে দেই।
কিন্তু তাতে তারা ক্ষ্যান্ত হননি আমাকে বিভিন্ন মামলা – হামলা দিয়ে হুমকি-ধামকির উপরে রেখেছে।
তাদের দাবি আরও ১ লক্ষ ৫০ হাজার টাকা না দিলে গড় উত্তোলন করতে দিবেনা।
উক্ত চাঁদার দেড় লক্ষ টাকা না দেওয়ার কারণে আজ প্রায় একমাস যাবত আমার পরিবার সহ রাস্তায় দিন কাটাচ্ছি।আমি প্রশাসনের কাছে সঠিক বিচারের দাবী জানাই।এবিষয়ে সাবেক ইউপি সদস্য মমিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান,এই জমি নিয়ে থানায় মামলা মোকদ্দমা চলেছে আমি তাদের থেকে চাঁদা দাবী করিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category