• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

দুই গ্রুপের সংবাদ সম্মেলন, বাউফল আ’লীগ অফিসে ১৪৪ ধারা জারি।

বিশেষ প্রতিনিধি / ২৮০ Time View
Update : শুক্রবার, ৬ মে, ২০২২

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামীলীগ কার্যালয় ‘জনতা ভবনে’ ১৪৪ ধারা জারি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল আমিন স্বাক্ষরিত এক আদেশে শুক্রবার সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত জনতা ভবনের ৫০০ বর্গ গজের মধ্যে কোন ব্যক্তির অনুপ্রবেশ, সমাবেশ, মিছিল, সভার আয়োজন, বাদ্যযন্ত্র বাজানো, প্রচারণা ও বিস্ফোরক দ্রব্য বহন ইত্যাদি কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সময় একই স্থানে আওয়ামীলীগের দুই গ্রুপ সংবাদ সম্মেলনের আয়োজন করায় শান্ত্মি ভংগের আশংকা করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপির সঙ্গে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের বিরোধ চলছে। তাদের উভয় গ্রুপে একাধিকবার পাল্টাপাল্টি কর্মসূচীর আয়োজন করেন। এ বিষয় নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।
উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন বলেন, আবদুল মোতালেব হাওলদার বিভিন্ন কর্মসূচীতে সংগঠন বিরোধী বক্তব্য দেয়ার প্রতিবাদে জনতা ভবনে আজ শুক্রবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় মিডিয়া কর্মীদের কাছে চিঠি পৌছে দেয়ার কয়েক ঘন্টা পরই আবদুল মোতালেব হাওলাদার একই স্থানে সংবাদ সম্মেলনের ঘোষণা দেন।
আব্দুল মোতালেব হাওলাদার সাংবাদিকদের বলেন, বিভিন্নভাবে আমার ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা চলছে। তাই শুক্রবার সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নিয়েছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি, উভয়পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করেছি। পৃথকভাবে সংবাদ সম্মেলনের পরামর্শ দিয়েছি। কিন্তু উভয় পক্ষ তাদের সিদ্ধান্তে অটল থাকায় ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছি।
বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন বলেন, জনতা ভবনের আশপাশে আইনশৃংখলা নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category