• বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

পটুয়াখালীতে ভূমি জবর দখল করার প্রতিবাদে ভুক্তভোগী পরিবারর মানববন্ধন।

পটুয়াখালী প্রতিনিধি : / ৩২১ Time View
Update : রবিবার, ২৯ মে, ২০২২

পটুয়াখালীর গলাচিপায় ১২০ পরিবারের বন্দোবস্তো জমি জবর দখল কর রাখার প্রতিবাদ মানববন্ধন করছে ভুক্তভোগী পরিবারে লোকজন। রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘটাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীত বক্তব্য রাখেন ভুক্তভোগী মাজেদা বেগম, মন্নান সরদার ও ইদ্রিস মৃধাসহ অন্যান্যরা। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল করেন এবং ভূমি দখলকারী শিহাব বাহিনীর দষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। এসময় অসহায় ও ভূক্তভোগি পরিবারর শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। মানববন্ধন ও বিক্ষাভ শেষে তারা জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেন।
বক্তারা বলেন, গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের ১০৮ নম্বর চর মৈশাদি মৌজার ১শ‘ ২৫ একর জমি ১৯৯৯/২০০০ অর্থবছর ভূমিহীন ১৩০ পরিবারক বন্দোবস্তো দেয় সরকার। কিন্ত গত বছর এ জমি ভূমিদস্যু শিহাব বাহিনী দখল করে নেয়। এনিয়ে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরেও কোন সুরাহা পায়নি এসব পরিবারের সদস্যরা।
ভূক্তভোগী আব্দুল মান্নান সরদার বলেন, সরকার ১৯৯৯/২০০০ অর্থবছরে আমার নাম জমি বন্দোবস্তো করে দেয়। এরপর আমি ১৪ বছর ভোগদখলে ছিলাম। শিহাব বাহিনী ৭/৮ বছর যাবৎ জোর করে দখল করে খায়। সরকারের দেয়া বন্দোবস্তো জমিত আমরা ১২০ পরিবার যেতে পারিনা। আমাদের বিরুদ্ধে উল্টো একাধিক মামলা দিয়ে হয়রানি করছে। আমাদর ভূমি মুক্ত করে দখল বুঝিয়ে দেয়া অথবা আমাদের নাম রোহিঙ্গাদর তালিকায় দিয়ে ভাসানচরর রোহিঙ্গা শিবিরে পাঠিয় দেওয়ার দাবি জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category