• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

নওগাঁর পত্নীতলায় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানে জরিমানা ও একটি সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ / ৩৩৫ Time View
Update : সোমবার, ৩০ মে, ২০২২

নওগাঁর পত্নীতলায় বেসরকারি হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৯টি প্রতিষ্ঠানে ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

রবিবার( ২৯ মে) বিকালে থেকে রাত ৯ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পত্নীতলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নাসির হায়াৎ।

অভিযান থেকে জানা গেছে, সম্প্রতি সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়ে তিন দিনের সময় বেঁধে দেয় স্বাস্থ্য অধিদপ্তর। ওই নির্দেশনা অনুযায়ী উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ড, সরদারপাড়া মোড়, নতুন হাট মোড় এলাকায় বেশ কিছু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন । অভিযানে বৈধ কাগজপত্র না থাকায়
১টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়। এ ছাড়া ৯ টি প্রতিষ্ঠান বিভিন্ন অনিয়মের কারনে মোট ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করেন ।

পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নাসির হায়াৎ বলেন উপজেলায় তালিকাভুক্ত ক্লিনিক ১৪টি এবং ডায়াগনস্টিক সেন্টার ১৯টি তবে এ তালিকার বাহিরেও কিছু ক্লিনিক ডায়াগনস্টিক আছে । অভিযান পরিচালনা করার সময় কিছু ক্লিনিক ডায়াগনস্টিক বন্ধ করে মালিক পক্ষ পলায়ন করেছে সে গুলো আমাদের নজরদারিতে থাকবে।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম বলেন বৈধ কাগজপত্র না থাকায় ১টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে । অন্যান্য প্রতিষ্ঠানে অপরাধের ধরন অনুযায়ী জরিমানা আদায় করা হয়েছে এবং কঠোর সতর্ক করা হয়েছে। এর পরে আবার ফলোআপ অভিযান পরিচালনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category