• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সাংবিধানিক ও স্বাভাবিক প্রক্রিয়ায় অনুষ্ঠিত হওয়া উচিত।

নবআলো ডেস্কঃ / ৩০৭ Time View
Update : বুধবার, ৮ জুন, ২০২২

স্পেনে নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনই দায়িত্ব পালন করে। কোন প্রকার অস্থায়ী বা অনির্বাচিত সরকারের অধীনে নির্বাচন হয় না। নির্বাচন একটি উৎসব, আনন্দ ও দেশের স্বাভাবিক সরকার পরিবর্তনের প্রক্রিয়া মাত্র যা বাংলাদেশে এর ব্যতিক্রম।

বাংলাদেশে নির্বাচনকালীন সময় আতঙ্ক, ভীতি সৃষ্টিসহ অস্বাভাবিক পরিবেশ সৃষ্টি হয় যেটা কোনক্রমেই প্রত্যাশা যোগ্য নয়। একজন কূটনৈতিক হিসেবে মনে করি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের সাংবিধানিক ও স্বাভাবিক প্রক্রিয়ায় অনুষ্ঠিত হওয়া উচিত। অদ্য ৮ জুন, ২০২২ইং সকালে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী,

ইলেকশন মনিটরিং ফোরামের পরিচালক ও বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খান ঢাকায় নিযুক্ত স্পেন দূতাবাসের মাননীয় রাষ্ট্রদূত ফ্রান্সিসকো বেনিতেস -এর সাথে সৌজন্য সাক্ষাতকালে রাষ্ট্রদূত উপরোক্ত মন্তব্য করেন। রাষ্ট্রদূত আরো বলেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় যেভাবে এগিয়ে যাচ্ছে এর ধারাবাহিকতা অব্যাহত থাকলে বিশ্বের উন্নত দেশের কাছে মুখাপেক্ষী হতে হবে না। কূটনৈতিক হিসেবে বাংলাদেশের শান্তি-শৃঙ্খলা উন্নয়ন প্রত্যাশা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category