• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

ইভিএম নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দেয়া সেই আ’লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

নবআলো ডেস্কঃ / ৩৩২ Time View
Update : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

‘ভোট হবে ইভিএম-এ, কে কোথায় ভোট দেবে তা কিন্তু আমাদের কাছে চলে আসবে। অতএব ভয় পাওয়ার কোনো কারণ নাই, টেনশনেরও কিছু নাই।’
এমন বক্তব্য প্রদান করার কারণে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য জোবায়দুল হক রাসেলকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (২৬ জুলাই) জেলা আওয়ামী লীগের অফিসিয়াল প্যাডে এই নোটিশ দেয়া হয়।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থীর পক্ষে আপনি নির্বাচনী প্রচারণার উঠান বৈঠকে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে উপস্থিত থাকিয়া জনসম্মুখে ইভিএম-এ ভোট প্রদান সম্পর্কিত অসত্য, ভিত্তিহীন ও বিভ্রান্ত মূলক বক্তব্য উপস্থাপন করেছেন। যাহা নিম্ন স্বাক্ষরকারীসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়। আপনার এরূপ মনগড়া ও ব্যক্তিগত বক্তব্য সারাদেশে গণমাধ্যমে প্রচার হয় ও জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। ইহাতে আপনি সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুন্নসহ দলীয় শৃঙখলা ভঙ্গ করেছেন। এমতাবস্থায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন ও দলীয় শৃঙখলা ভঙ্গের দায়ে আপনার বিরুদ্ধে কেন শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হইবে না সেজন্য অত্র নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য অনুরোধ করা হইলো।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই নাজিরপুর তাঁতেরকাঠী ইউপির উপনির্বাচনে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম ফারুকের পক্ষে অনুষ্ঠিত একটি উঠান বৈঠকে জোবায়দুল হক রাসেল এই বক্তব্য দেয়। যার ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে মুহূর্তে ভাইরাল হয়। এবিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। অন্যদিকে সোমবার (২৫ জুলাই) সংবাদমাধ্যমের এসব খবর নজরে নিয়ে ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তদন্ত প্রতিবেদন না পাওয়ায় এই ইউপির চেয়ারম্যান পদের উপনির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category