• বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

বরিশালে নৌকাডুবি শিশু সহ ৩ জন জীবিত উদ্ধার

নবআলো ডেস্কঃ / ২৯৭ Time View
Update : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে তিন আরোহী সহ একটি মাছ ধরার নৌকা বাতাশের কবলে পড়ে ডুবে যায়। এ ঘটনার তিন ঘণ্টা পর রাতে এক শিশু সহ তিন আরোহীকে জীবিত উদ্ধার করেছে নৌ-পুলিশ।
উদ্ধারকৃতরা তিনজন হলো-উপজেলার পালপাড়া এলাকার আ. রহিম মীরের দুই ছেলে সাগর মীর (৪০) ও তার ছেলে সাকিব (৮) সাগরের ভাই নাগর মীর (৩৮)।
হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে বলেন, বুধবার সন্ধা ছয়টার টার দিকে জোয়ারের প্রচন্ড চাপে ও প্রবল বাতাসের কারণে শাওড়া বাজার সংলগ্ন মেঘনা নদীতে মাছ ধরার নৌকাটি ডুবে যায়।
এসময় নৌকাতে আট বছরের শিশুসহ দুজন জেলে ছিলেন। জেলে দুজন একে অপরের ভাই এবং শিশুটি তাদের মধ্যে একজনের সন্তান। নৌকাডুবির খবর পেয়ে হিজলা নৌ পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।
এসময় নাগর মীরকে ভাসমান অবস্থায় ঘটনাস্থলের প্রায় ৪-৫ কিলোমিটার দূরে অবস্থিত হিজলা লঞ্চঘাট সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করে নৌ-পুলিশের সদস্যরা।তিনি বলেন, নদীর তীব্র স্রোতের কারণে তিনি এত দূর চলে গিয়েছিল। তবে তিনি ডুবে যাওয়া নৌকাটি ধরে থাকায় প্রানে রক্ষা পান।
অপরদিকে এক জেলের সহযোগিতায় প্রায় তিন ঘণ্টা পর শিশু সাকিব ও তার বাবাকে হিজলা ধুলখোলা সংলগ্ন নদী থেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া তিনজনের প্রত্যেকেই বর্তমানে সুস্থ রয়েছেন বলেও জানান পরিদর্শক বিকাশ চন্দ্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category