• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

বাকেরগঞ্জের কলসকাঠী সাদিশ অবৈধ মাটি কাটা বন্ধে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টার / ২৮৪ Time View
Update : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

বাকেরগঞ্জের কলসকাঠীতে অবৈধভাবে মাটি কাটা বন্ধে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বুধবার (২৫ আগস্ট) উপজেলার কলসকাঠী ইউনিয়নের দক্ষিণ সাদিশ গ্রামে পান্ডব নদী তীরবর্তী এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কলসকাঠী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান বাদলের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন আল আমিন, তুহিন হাওলাদার, শাহআলম, সাদ্দাম মুন্সী, হেলাল মৃধা, সৈয়দ খলিলুর রহমান, জাফর, জাহাঙ্গীর মাঝি, রিপন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, তারা কলসকাঠী ইউনিয়নের পান্ডব ও পায়রা নদী তীরবর্তী অঞ্চলের বাসীন্দা। আর ত্রাণ নয়, ভিক্ষা নয়। নদী ভাঙ্গন প্রতিরোধে ও ভূমিদস্যুদের হাত থেকে মাটি কাটা বন্ধে তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

তারা বলেন, নদী তীরের লোকজন খুবই গরিব ও অসহায়। তারা নিজেদের সামান্য জমি ও খাস জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে কোন রকমের সংসার চালান। সাদিস গ্রামের শামীম শরীফ, আনোয়ার হাওলাদার ও আসলাম হাওলাদারের নেতৃত্বে একটি সিন্ডিকেট প্রতিদিন ৩০-৩৫ টি ট্রলারে করে দক্ষিণ সাদিস গ্রামের নদীর পাড় থেকে মাটি কেটে পাঁচার করছে।

মানববন্ধনে বক্তব্য দিতে গিয়ে কান্না জরিত কন্ঠে তূহিন হাওলাদার ও শেফালী বেগম জানান, কলসকাঠী ইউপি চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার এ অবৈধ মাটি কাটা সিন্ডিকেট নিয়ন্ত্রন করছেন। এলাকার কেউ তার এ অবৈধ মাটি কাটার প্রতিবাদ করলে তাদেরকে মারধর ও মিথ্যা মামলার হুয়কি দেয় চেয়ারম্যান মুন্না তালুকদার ও তার সন্ত্রাসী বাহিনী। যে কারণে এলাকার কেউ ভয়েও তার এ অবৈধ মাটি কাটার বিরূদ্ধে কথা বলতে সাহস পায়না।

মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী অবিলম্বে এ অবৈধ মাটি কাটা বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category