• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

মিথ্যা তথ্য ছড়ানো যেমন অপরাধ, তেমনি অমানবিক; পটুয়াখালীর এসপি

নবআলো ডেস্কঃ / ২৭২ Time View
Update : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

পটুয়াখালী জেলার নবাগত পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম বলেছন, গণমাধ্যম হল সমাজের দর্পণ। আমরা সবাই এই বিশ্বাস নিয়ে গণমাধ্যমের উপর আস্থা রেখে আসছি। সাংবাদিক ও পুলিশের দূরত্ব থাকা উচিত নয়। দূরত্ব থাকলে, সে গুলো ফেলে দিয়ে পারস্পরিক সম্পর্ক উন্নত ও সহযোগিতার মাধ্যমে কাজ করলে, একটি সুন্দর ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব।

গণমাধ্যমের তথ্য হলো উন্মুক্ত, এখানে হিংসা, প্রতিহিংসা ও ব্যক্তিগত দন্ধের কারণে কারও বিরুদ্ধে মিথ্যা তথ্য উপস্থাপন করা যেমনি অপরাধ, তেমনি অমানবিক। একটা মিথ্যা তথ্যের কারণে, একটি ব্যক্তির জীবন, পরিবার অথবা সমাজ শেষ হয়ে যেতে পারে।

শনিবার (২৭ আগস্ট) বিকেলে পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি একথা বলেন।

গণমাধ্যমও ভালো কে ভালো, মন্দকে মন্দ বলবে। এতে কারও উপকার, কারও ক্ষতি হবে। যে ভালো কাজ করবে, তাকে ভালো হিসেবে উপস্থাপন করা এবং অপরাধ অনিয়ম দুর্নীতি করে, তার নোংরা কাজকে হুবহুব উপস্থাপন করা উচিত। সাংবাদিকদের তথ্য অনেক শক্তিশালী হয়।

এছাড়াও মানুষের মধ্যে অপরাধী ভিতিও কাজ করে, পুলিশের প্রদান কাজের একটি হচ্ছে অপরাধীকে আইনের আওতায় নিয়ে এসে যথাযথ শাস্তি নিশ্চিত করা। তাহলেও মানুষের জীবন যাপন স্বাভাবিক হবে।

তিনি বলেন, পটুয়াখালীর সর্বস্তরের সাধারণ মানুষের মনে পুলিশি ভীতি দূর করতে কাজ করবেন। পুলিশ একটি অন্যান্য সেবা দাতা সংস্থা হিসেবে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে সক্ষম। জেলাবাসীর জানমালের নিরাপত্তা, শান্তিশৃঙ্খলা ও সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব পালনে কোন ত্রুটি বিচ্যুতি দেখা দিলে, তার কাজের যথাযথ মূল্যায়ন ও গঠনমূলক সমালোচনা করার জন্য অনুরোধও করেন তিনি।

নবাগত পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম সভাপতিত্বে এই সভায় পটুয়াখালী প্রেসক্লাব,পটুয়াখালী রিপোর্টার্স ক্লাব,জেলা প্রেসক্লাব পটুয়াখালীর সদস্য সহ জেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিতডিয়াসহ সকল গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করে।

এসময় পটুয়াখালী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আহমাদ মাঈনাল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ সাজেদুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুল ইসলামসহ পুলিশ অফিসের কমকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট পূর্বের পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহর অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি জনিত বদলিতে পরে জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে তিনি দায়িত্ব গ্রহণ করে প্রথম কর্ম দিবসে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category