• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

বাউফলে ইউনিয়ন পরিষদ সচিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নবআলো ডেস্কঃ / ৪৬৩ Time View
Update : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

পটুয়াখালীর বাউফলে কেশবপুর ইউনিয়ন পরিষদ সচিব যাদব কুমার দত্তর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন মো. আসাদুল হক জুয়েল (৪৫) নামের এক ব্যক্তি। জুয়েল একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। গত বুধবার(৩১ আগস্ট ) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এ অভিযোগ করেন তিনি।
অভিযোগ সূত্রে জানাগেছে, কেশবপুর ইউনিয়ন পরিষোদের সচিব হিসেবে দায়িত্বে আছেন যাদব কুমার দত্ত। নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এনে ওই লিখিত অভিযোগে বলেন, যাদব সপ্তাহে ২/৩ দিন আফিসে আসেন। সপ্তাহের বাকি দিন থাকেন জেলা শহর পটুয়াখালী তার নিজ বাড়িতে। ভিন্ন সময় ফোন করলে রিসিভ করেন না। সচিব যাদব অনুপস্থিত থাকার কারণে পরিষদের দৈনন্দিন কার্যক্রম জন্মনিবন্ধন, মৃত্যুনিবন্ধন, ট্রেড লাইসেন্স ও নিবন্ধন সংশোধন করতে দুর-দুরান্ত থেকে আসা লোকদের ভোগান্তি পোহাতে হয়। বর্তমানে সচিব যাদব কুমার দত্ত তার নিজের নিয়োগকৃত সিন্ডিকেট দ্বারা এসব কাজ করাতে হয়। সে জনসাধারণদের নিকট থেকে সরকার কর্তৃক ধার্যকৃত নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত টাকা আদায় করেন। জন্মনিবন্ধনে ১৫০-৪০০টাকা আদায় করছেন। যারা তাকে টাকা দিতে অস্বীকৃতি জানায় তাদের কাজ হয় না। এছাড়াও ট্রেড লাইসেন্স, মৃত্যুসনদসহ সকল প্রকার কাজে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
ওই সচিব নিজের সুবিধামত কাজ করবেন এবং কেউ তার নামে অভিযোগ করলে তাতে তার কিছু যায় আসে না বলে অভিযোগে বলা হয়।
ইউএনও কাছে অভিযোগকারী কেশবপুর ইউপি সদস্য মো. আসাদুল হক জুয়েল বলেন, জন্মনিবন্ধন করাতে সরকারি ফি ৫০ টাকা। সচিব আদায় করছেন ১৫০ থেকে ৪০০ টাকা। কোন মানুষ টাকা দিতে না পারলে তার কাজ ফেলে রাখা হয়। এছাড়া নিয়মিত অফিসে না আসায় জনগণ নানা ধরণের ভোগান্তির শিকার হচ্ছেন।

অভিযুক্ত যাদব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি অসুস্থ্যতার কারণে ঢাকা যাচ্ছি। দুইদিন ছুটি নিয়েছি। এটা আক্রশ মূলক আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।
ইউপি চেয়ারম্যান সালেহ আহম্মেদ পিকু বলেন, সচিব আমার অধিন্যাস্ত। অভিযোগ থাকলে আমার কাছে করলেই হয়। কেন তারা ইউএনও বরাবর অভিযোগ করেছেন আমি জানি না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মামুন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যাবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category