• বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

বাউফলে নাজিরপুর ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এসএম মহসিন এর বিজয়।

নবআলো ডেস্কঃ / ২৯৩ Time View
Update : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়নে উপ নির্বাচনে নৌকা মার্কাকে ৬৫ ভোটের ব্যবধানে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী এসএম মহসিন চশমা মার্কা নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (০৬-সেপ্টেম্বর) তারিখ সকাল ৮ টার সময় ভোট গ্রহন শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। প্রতিটি সেন্টারে ইভিএম মেশিনে ভোট গ্রহন করা হয়েছে। পরে উপজেলা নির্বাচন অফিসার তারিকুল ইসলাম উপজেলা পরিষদের হলরুমে সকলের উপস্থিতিতে নির্বাচনী ফলাফল প্রকাশ করেন সর্বমোট ১১৫৭৩ ভোট কাস্ট হয়। উক্ত নির্বাচনে ইউপি চেয়ারম্যান পদে সর্বমোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা-মার্কা-এসএম মহসিন পেয়েছেন -৪৮৬৯ ভোট, দলীয় প্রার্থী নৌকা মার্কা-ইব্রাহীম ফারুক-৪৮০৪ ভোট, বাংলাদেশ ইসলামী আন্দোলনের হাতপাখা-জাকির হোসেন আকন (স্বতন্ত্র)-১২৫৩ ভোট,ঘোড়া মার্কা-স্বতন্ত্র প্রার্থী এনামুল হক- ১০৮ ভোট, আনারস মার্কা স্বতন্ত্র প্রার্থী একেএম ফজলুল হক-৩৪৩, মোটরসাইকেল সাইফুল ইসলাম -(স্বতন্ত্র) প্রার্থী ১৮৬ ভোট পেয়েছেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী চশমা মার্কার এসএম মহসিন ৬৫ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন ঘোষনা করেন উপজেলা নির্বাচন অফিসার।

উল্লেখ, নাজিরপুর তাতেরকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান আমির হোসেন বেপারী শপথের আগেই ইন্তেকাল করেন এরপরে গত (২৭’জুলাই-২০২২ ইং) তারিখ উপনির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় একজন নিহত হওয়া এবং আওয়ামীলীগ এক নেতার ইভিএম নিয়ে ভুল বক্তব্যে নির্বাচন স্থগিত করা হয়েছিলো। এরপরে আলোচনা সমালোচনার পর ৬’ সেপ্টেম্বর নির্বাচন সম্পুর্ন করা হয়েছে।

এসময় প্রতিটি সেন্টারে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। ভোটের সেন্টার গুলোতে আইন শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ছিলো চোখে পড়ার মত। জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার প্রতিটি ভোটকেন্দ্র পরিদর্শন করেন এবং সম্পুর্ন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে কোন রকম সহিংসতা ছাড়াই ভোট গ্রহন সম্পুর্ন হয়। তবে ভোট শেষে নাজিরপুর ছোট ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাহিরে পুলিশ ও নৌকা সমর্থককারীদের সংঘর্ষ হয় এসময় পুলিশ সদস্যদের উপর ইট পাটকেল নিক্ষেপ করা হলে পুলিশ সহ বেশ কয়েকজন আহত হওয়ার ঘটনা ঘটে। এছাড়াও কোন কোন জায়গায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে বলে জানাগেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category