• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

পটুয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধা নিহত

Reporter Name / ২৬৬ Time View
Update : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২

রাকিবুল ইসলাম তনু পটুয়াখালী

পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় আলতাফ হাওলাদার নামে এক বীর মুক্তিযোদ্ধা মোটরসাইকেলের ধাক্কায় নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বদরপুর বাসস্ট্যান্ডে রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, পটুয়াখালী শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদপত্র ও স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে যোগদান শেষে নিজ বাড়ি দুমকি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নে ফেরার পথে বদরপুর বাসস্ট্যান্ডে রাস্তা পারাপারের সময় একটি দ্রুতগামী মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে মোটরসাইকেল চালক ওহিদুল আলমকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেছেন।

নিহতের ছেলে মো. কাওসার জানান, তার বাবা দুপুরে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্টকার্ড আনতে শহরে যান। সন্ধ্যায় বাড়ি ফেরার পথে তিনি দুর্ঘটনার শিকার হন। সুরতহাল শেষে তার মরদেহ বাড়ি নিয়ে যাওয়া হবে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে তার মরদেহ দাফন করা হবে।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা অতুল চন্দ্র দাস বলেন, ‘আলতাফ হাওলাদারের মৃত্যুর ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক। সকালে তার সঙ্গে দেখা হয়েছে কুশল বিনিময় শেষে একই সঙ্গে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দিই এবং সনদ ও কার্ড গ্রহণ করি। সন্ধ্যায় তার মৃত্যুসংবাদ পেয়ে খুব কষ্ট পেয়েছি। এমন দুর্ঘটনা রোধে সড়কে শৃঙ্খলা আনা দরকার।’

পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মরদেহ বাড়ি পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-ইমরান জানান, পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে শুক্রবার সকালে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদার মৌকরন বিএলপি ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অফিস সহায়ক ছিলেন। তিনি স্ত্রী ও ৬ সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category