• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

নানা অযুহাতে ধর্ম শিক্ষা বাদ দেওয়ার কৌশল সফল হবে না – জাতীয় শিক্ষক ফোরাম

Reporter Name / ২৪৬ Time View
Update : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

নবআলো ডেস্ক ঃ জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ধর্মপ্রাণ মানুষের দেশে যেখানে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক হওয়া যুক্তিযুক্ত সেখানে সুকৌশলে ধর্মশিক্ষা পর্যায়ক্রমে সংকোচিত করা হচ্ছে। যে কারণেই হোক পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাদ দেওয়ার বিষয়টি সেদিকেই ইঙ্গিত বহন করে। বাংলা, ইংরেজি যেমন গুরুত্বপূর্ণ ঠিক তেমনি নৈতিকতা ও বিভিন্ন দিক বিবেচনায় ধর্মশিক্ষা পাবলিক পরীক্ষায় থাকাটা সমান গুরুত্ব বহন করে।

শনিবার( ২৪সেপ্টেম্বর) বিকেলে জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির ত্রৈমাসিক সভায় ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান উপর্যুক্ত কথা বলেন।

সংগঠনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দীন খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় সভাপতি আগামী দিনগুলোতে পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা রাখার জোর দাবি জানান।

সভার শুরুতেই জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য ও পটুয়াখালী জেলা সভাপতি মরহুম অধ্যক্ষ মাওলানা মহিউদ্দিন শিকদার রহ. রুহের মাগফিরাত কামনা হয় এবং শেষে তার জন্য বিশেষভাবে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি দিদারুল মাওলা, মাওলানা আনসার উদ্দিন,জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর, সহকারী সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার মাও আহসানুল্লাহ, সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক মু আল-আমীন,সহ- সাংগঠনিক সম্পাদক জনাব মনিরুল ইসলাম, প্রভাষক শাহ এনামুল হক, আহসান হাবীব, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাও আব্দুল হান্নান,সহ প্রচার সম্পাদক হাফিজুল হক ফাইয়াজ, অর্থ সম্পাদক একে আজাদ, দফতর সম্পাদক প্রভাষক আমজাদ হোসেন আযমী ,প্রশিক্ষণ সম্পাদক উপাধ্যক্ষ মাও.নেছার উদ্দিন, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি আশরাফ আলী,শিক্ষা ও গবেষণা সম্পাদক অধ্যাপক ডাঃ কামরুজ্জামান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল ওমর ফারুক, শিক্ষক কল্যাণ সম্পাদক প্রভাষক আর.আই.এম অহিদুজ্জামান,সহ সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মনিরুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category