• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

পঞ্চগড় জেলার বোদায় নৌকা ডুবি শিশু-নারীসহ ২৪ জনের মৃত্যু

Reporter Name / ২৯৯ Time View
Update : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

রংপুর ব্যুরোঃ আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবিতে শিশুসহ ২৪ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এখনও নিখোঁজ রয়েছে অর্ধশত।

নিহতের সংখা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।
নিহতদের মধ্যে বেশির ভাগই শিশু ও নারী বলে প্রাথমিকভাবে জানা গেছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা উদ্ধার অভিযান পরিচালনা করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, নদীর অপরপাড়ে মহালয়া উপলক্ষে প্রতিবছরের ন্যায় বরদ্বেশ্বরী মন্দিরে ধর্মসভার আয়োজন করা হয়। মূলত ওই ধর্মসভায় যোগ দিতে নিহতরা নৌকা যোগে নদী পার হচ্ছিল দুপুরের দিকে নদীর মাঝপথে অতিরিক্ত যাত্রীর কারণে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতার জানায় তীরে আসতে পারলেও সাঁতার না জানা বিশেষ করে নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।
বোদা থানার উপ-পরিদর্শক (এসআই) শওকত জানান, নদী হতে মৃত অবস্থায় ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। তাদের মধ্যে তিনজন শিশু, ১১ জন নারী ও দুজন পুরুষ রয়েছেন। এছাড়া আটজনকে হাসপাতালে নেওয়ার পর মারা গেছেন। তাদের মধ্যে পাঁচজন শিশু, এক নারী ও দুজন পুরুষ রয়েছেন।
এসআই শওকত আরও জানান, এখনো অন্তত ৩০ জন নিখোঁজ রয়েছে।
তাদেরকে উদ্ধারে অভিযান চলছে।
এদিকে নৌকাডুবিতে মৃত ২৪ জনের পরিবারকে ২০ হাজার ও আহতদের পাঁচ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে। বিকেল পৌনে ৫টার দিকে ঘটনাস্থল থেকে এ ঘোষণা দেন বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সলেমান আলী।
পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ও পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা ঘটনাস্থলে উপস্থিত থেকে উদ্ধার কাজ পর্যবেক্ষণ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category