• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

বাউফলে নিষেধাজ্ঞা অমান‍্য করে ইলিশ শিকারের দায়ে ০৫ জেলে আটক

Reporter Name / ২৬৯ Time View
Update : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি ঃ পটুয়াখালীর বাউফলে চলমান নিষেধাজ্ঞা অমান্য করে তেতুঁলিয়া নদীতে ইলিশ মাছ শিকারের দায়ে পাঁচ জেলেকে আটক করেছে প্রশাসন। এসময় ২ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।
সোমবার ( ১০ অক্টোবর) দিবাগত রাত দেড়টা থেকে সকাল সাড়ে সাতটা পর্যন্ত উপজেলার তেতুঁলিয়া নদীতে উপজেলা মৎস্য বিভাগ ও নৌ পুলিশের মা ইলিশ রক্ষা অভিযানে ওই জেলেদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার নাজিরপুর-তাঁতেরকাঠি ইউনিয়নের ধানদী গ্রামের আমির হোসেন চৌকিদারের দুই ছেলে মো. বশির উদ্দিন (৩০) ও জসিম উদ্দিন (২৩), বড় ডালিমা গ্রামের শামসুল হকের ছেলে মো. মজিবুর (৪২), চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরমিয়াজান গ্রামের মৃত মোগল রাঢ়ীর ছেলে মো. আজিজ (৪০) সদর ইউনিয়নের অলিপুরা গ্রামের মৃত ইসহাক হাওলাদারের ছেলে খলিলুর রহমান(৪০)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব আলম তালুকদার জানান, ‘ মা ইলিশ রক্ষায় ২২দিনের নিষেধাজ্ঞা চলছে। মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগ ও নৌ পুলিশের যৌথ অভিযান ৫জেলে আটক করা হয়। এসময় জব্দ করা হয় ২হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আইনে তিনটি পৃথক মামলা রুজু করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category