• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

বোনদেরকে ঠকিয়ে ভাইদের নামে জমি লিখে নেয়ার অভিযোগ

Reporter Name / ২২৬ Time View
Update : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

রাশেদুল ইসলাম ইজাজ, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি ঃ

পটুয়াখালীর বাউফলে চার বোনকে ঠকিয়ে ভাই ও তার ছেলেদের নামে জমি লিখে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। পিতাকে ভয় দেখিয়ে ওই জমি লিখে নিয়েছে বলে অভিযোগ বোনদের। উপজেলার বগা ইউনিয়নের বামনিকাঠি এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় বাউফল থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন সম্পত্তি বঞ্চিত তিন বোন।
অভিযোগ সূত্রে জানা গেছে, বামনিকাঠি গ্রামের আজাহার মাঝির ৬ সন্তান। এদের মধ্যে কামাল মাঝি ও অনোয়ার মাঝি ছেলে এবং পিয়ারা, পারভিন, রাসেদা ও লুৎফা বেগমসহ চার কন্যা। কিন্তু কামাল মাঝির দুই ছেলে আল মামুন ও রাকিব মাঝি এবং আনোয়ার মাঝির ছেলে ইমাদুল মাঝি ও আব্বাস মাঝির নামে স্থানীয় মাপের এক কানি(২৪০ শতক) জমি বোনদেরকে না জানিয়ে গোপনে লিখে নেয়। খবর পেয়ে বোনেরা সবাই বাপের বাড়িতে আসলে ভাইদের রোষের শিকার হন। পরে তাদেরকে মারধর করতে উদ্দ্যত হয়। স্থানীয় শালিসদের শরণাপন্ন হলে সালিসগন তাদেরকে আইনি সহায়তা নিতে পরামর্শ দেন। পরে কোন উপায় না দেখে বঞ্চিত বোনেরা গত ১৮/১০/২২ তারিখ বাউফল মডেল থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
লুৎফা বেগম অভিযোগ করে বলেন, আমার বাবার বয়স ১০৮ বছর। চলাচল করতে অক্ষম। সে এই মূহুর্তে মানসিক ভারসম্যহীন। আউয়াল মাঝি নামের এক ব্যক্তিকে ১২ শতক জমির দলিল দিতে উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে নিয়ে আমার ভাইয়েরা তাদের সন্তানদের নামে ২৪০ শতক জমি লিখে নেয়। এতে আমরা বোনেরা অধিকার বঞ্চিত হয়েছি। অথচ আমারা ৪ বোন সবাই বিধবা। আমরা অসহায় অবস্থায় আছি।
এব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, আমারা অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category