• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

কেক কেটে  ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে জনগনের সংবাদ পত্রিকার আনুষ্ঠানিক যাত্রা শুরু

Reporter Name / ১৬৬ Time View
Update : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক:

 সম্পূর্ন নতুন আঙ্গিকে শুভ উদ্বোধন করা হলো সত্য প্রকাশে আপোষহীন জাতীয় অনলাইন জনগনের সংবাদ পত্রিকার। পত্রিকাটি হবে সম্পূর্ন দলনিরপেক্ষ এবং গণমানুষের কন্ঠস্বর। নতুন ধারায় পত্রিকাটি ভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে গণমানুষের কাছে বার্তা পৌঁছে দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। পত্রিকাটির  স্লোগান হলো একটি গবেষণামূলক পত্রিকা, গণমানুষের কথা বলে।

রবিবার ২৫শে ডিসেম্বর বরিশালের ওয়াহেদ সম্মেলন কেন্দ্রের হলে কেক কেটে ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে জনগনের সংবাদ পত্রিকার শুভ উদ্বোধন হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এস.এম. নওরোজ হীরা (দখিনের কন্ঠ- নির্বাহী সম্পাদক,সবুজ বিপ্লব-ব্যুরো চীপ,বাংলাদেশ সমাচার, মুক্ত খবর- জেলা প্রতিনিধি) পত্রিকার শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  ছিলেন, মোঃ নাজিউর রহমান (বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, গর্ভের বাকেরগঞ্জ) । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  ছিলেন হাফেজ মাওলানা মোহাম্মদ রাশেদুল ইসলাম শিক্ষক (আলহেরা মাদ্রাসা)। উপস্থিত ছিলেন অত্র পত্রিকার সম্পাদ মোঃ মনির হোসেন।  নির্বাহী সম্পাদক :মোঃ মিরাজুর রহমান।  নগর সম্পাদক গোলাম রহমান। নগর সংবাদদাতা জুনায়েদ আল ইমরা। কুষ্টিয়া প্রতিনিধি তাওহিদুর রহমান। (ভার্চুয়ালি যুক্ত ছিলেন ব্যবস্থাপনা সম্পাদক রাসেল আকন )

এ সময় উপস্থিত অতিথিবৃন্দরা তাদের বক্তব্য তুলে ধরেন:-

অনুষ্ঠানের সভাপতি নওরোজ হীরা বলেন জনগণের সংবাদ নামটি যেমন সুন্দর ঠিক কাজও তেমন সুন্দর হবে। তিনি তার বক্তব্যে আরও বলেন জনগণ বলতে একটি দেশের সকল মানুষদেরকে বোঝানো হয় ।একজন সাংবাদিক হিসেবে সকল জনসাধারণ ও অসহায় জনগণের পাশে দাঁড়াতে হবে।এবং সর্বদা সত্য সংবাদ লিখতে হবে। আমি আশা করি জনগণের সংবাদ পত্রিকাটি জনগণের কথাই তুলে ধরবে এবং সর্বদা সত্য সংবাদ প্রকাশ করবে।
প্রধান অতিথি মোহাম্মদ নাজিউর রহমান বলেন একজন ভালো সাংবাদিক হওয়ার আগে একজন ভালো মানুষ হওয়া প্রয়োজন। পত্রিকাটির জন্য আমার দোয়া এবং শুভকামনা রইলো।বিশেষ অতিথি হাফেজ মোঃ রাশেদুল ইসলাম বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা এটার মান আমাদেরকেই বজায় রাখতে হবে আশা করি আপনারা আপনাদের কাজের মাধ্যমে এই পেশাকে আরো সম্পদ জনক স্থানে নিয়ে যাবেন
পত্রিকার সম্পাদক মোঃ মনিরে হোসেন  তার বক্তব্যে বলেন, প্রতিটি কাজই অনেক উত্তম সেটা যদি সৎ ভাবে করা যায়। আমাদের পত্রিকার মূল স্লোগান হলো গবেষণামূলক পত্রিকা গণমানুষের কথা বলে (জনগণের সংবাদ) কথাগুলোর ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন বাংলাদেশে অনেক পত্রিকা আছে তবে তাদেরস সংবাদের উপর গবেষণা করলে কতটা সত্যতা পাওয়া যায় তা আমার জানা নেই। কিন্তু আমাদের চিন্তা চেতনা হল প্রতিটা সংবাদ হবে তথ্যনির্ভর গবেষণামূলক ।এই পত্রিকাটি গণমানুষের কথা তুলে ধরবে।জনগণের পাশে সর্বদা থাকবে। তিনি বলেন একটি বিখ্যাত উক্তি হলো (যখন তুমি এসেছিলে ভবে কেঁদে ছিলে তুমি হেসে ছিল সবে,  এমন জীবন করিবে গঠন মরিলে হাসিবে তুমি কাঁদিবে ভুবন। আমাদের কাজের মাধ্যমে মানুষ আমদের  স্মরণ  রাখবে।   সর্বশেষ সকলকে ধন্যবাদ জানিয়ে পত্রিকার জন্য দোয়া চেয়ে তার সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন ।

নির্বাহী সম্পাদক মোঃ মিরাজুর রহমান বলেন, সাংবাদিকরা  হলো জাতির আয়না সেটিকে সবসময় স্বচ্ছ রাখতে হবে যাতে জাতির আসল চেহারা তাতে ফুটে ওঠে তিনি আরো বলেন সাংবাদিকরা এক হয়ে একটি পরিবারের মত কাজ করলে দুর্নীতিমুক্ত একটি জাতি ও সুন্দর দেশ গড়া সম্ভব।
নগর সম্পাদক গোলাম রহমান বলেন, আমাদের পরিচয় উঠে আসবে আমাদের কাজের মাধ্যমে, সত্য এবং মানুষের উপকারে আসে এমন নিউজ করব যাতে দেশ ও মানুষের উপকারে আসে।বক্তৃতা পর্ব শেষ হওয়ার পরে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ  মাওলানা রাশিদুল ইসলাম ( শিক্ষক আলহেরা মাদ্রাসা)

অতঃপর  অনুষ্ঠানে   সভাপতি সহ উপস্থিত বিশেষ অতিথি সম্পাদক.ও নির্বাহী সম্পাদক, নগর সম্পাদক ,কুষ্টিয়া প্রতিনিধি, নগর সংবাদদাতা সহ সকল অতিথিবৃন্দ কেক কেটে পত্রিকাটি উদ্বোধন করেন। এরপর একে অপরকে কেক এবং মিষ্টিমুখ করিয়ে আনন্দ প্রকাশ করেন এবং ফটো সেশনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category