• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

বাউফলে এসিল্যান্ডের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সাংবাদিক সম্মেলন

Reporter Name / ১৩৪ Time View
Update : শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালীর বাউফলে সহকারী কমিশনার (ভূমি) মো বায়েজিদুর রহমানের দেয়া ভূমি সংক্রান্ত বেআইনি রায়ের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন একজন মুক্তিযোদ্ধা। বৃহস্পতিবার সকাল সারে ১১টায় বাউফল রিপোর্টার্স ইউনিটির অস্থায়ী কার্যালয়ে ওই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
ওই মুক্তিযোদ্ধার নাম প্রফেসর ডা. মোঃ শাহআলম। তিনি উপজেলার দাসপাড়া ইউনিয়নের বাসিন্দা।
মুক্তিযোদ্ধা ডা. শাহআলম লিখিত বক্তব্যে বলেন, সহকারী কমিশনার (ভূমি) গত ১১/০৪/২০২১ তারিখ ভূমি সংক্রান্ত একটি মিসকেস (নং- ৬৫-বাউ/২০২০-২১) দাখিল করেন। তার ওই কেসের প্রেক্ষিতে ২৭/০৪/২১ তারিখ শুনানীর দিন ধার্য করেন। ওই শুনানীতে ততকালনি সহকারী কমিশনার ইউনিয়ন ভুমি কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ০৯/১১/২০২১ তারিখ ইউনিয়ন ভূমি কর্মকর্তা সহকারী কমিশনার বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করনে। ওই প্রতিবেদন যাথাযথ নিয়ম না মেনে কারা এবং বাদি পক্ষের দ্বারা প্রভাবিত হওয়ায় অভিযোগে তিনি (শাহ আলম) পুনরায় তদন্তের জন্য আবেদন করেন সহকারী কমিশনার বায়েজিদুর রহমানে কাছে। কিন্তু সে পুনঃতদন্ত না করে মামলা খারিজ করে দেন। তাই তিনি রায়কে বেআইনি হিসেবে আখ্যা দিয়ে সাংবাদিক সম্মেলন করেন।
এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কোন রায় করতে হলে বাদি-বিবাদি উভয়ের উপস্থিতে আদালতের মাধ্যমে রায় প্রদান করার কথা কিন্তু সহকারী কমিশনার বায়েজিদুর রহমান একা রায় করে গোপন করে রেখেছিলেন। রায় হওয়ার এক সপ্তাহ পর আমি তার অফিসে মামলার খোঁজ নিতে গিয়ে জানতে পাড়ি রায় হয়ে গেছে এবং রায়ে মামলাটি খারিজ করে দেয়া হয়েছে। আমি খুবই হতাশ। কোন ধরনের নোটিশ ও বাদির অনুপস্থিতিতে কিভাবে রায় হয়?
এব্যপারে সহকারী কমিশনার ভূমি বায়েজিদুর রহমান বলেন, ‘কাগজ পত্র দেখে আমরা যা পেয়েছি সে অনুসারে রায় দিয়েছি। তার মনপুত না হলে সে আপিল করতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category