• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

পবিপ্রবির রেজিস্ট্রারকে অব্যাহতি

Reporter Name / ১৩০ Time View
Update : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩

নবআলো ডেস্ক

কর্মকর্তা কর্মচারীদের আন্দোলনের প্রেক্ষিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোঃ কামরুল ইসলামকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পবিপ্রবি রেজিস্ট্রারের কার্যালয়ের পবিপ্রবি/প্রশা-৯১৬/র-১৯/১১/৩৩৭ নং স্মারকে আফিস আদেশের মাধ্যমে তাকে অব্যাহতি প্রদান করে উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর সন্তোষ কুমার বসুকে রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়। রেজিস্ট্রারকে অব্যাহতি দেয়া সহ অন্যান্য দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়ায় আন্দোলন প্রত্যাহার করেছে কর্মকর্তা কর্মচারি পরিষদ।
কর্মকর্তা পরিষদের সাধারন সম্পাদক ওয়াজকুরুনী জানান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. কামরুল ইসলাম জাপান গমনের উদ্যেশ্যে ছুটিতে যাওয়ায় তাকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া আমাদের বাকি ৬ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়ায় আমরা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছি।
প্রতিটি ক্ষেত্রে কর্মকর্তা কর্মচারীদের ৩ টি পর্যায়োন্নয়ন, সহকারী রেজিস্ট্রার পদের স্কেল ষষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার পদের স্কেল চতুর্থ গ্রেডে উন্নীত করা, প্রশাসনের গুরুত্বপূর্ণ দপ্তরে কর্মরত দুর্নীতিবাজ কর্মকর্তাদের সরানো, অভিন্ন নীতিমালা প্রণয়ণে কমিটি আপডেট করা, অর্গানোগ্রাম কমিটিতে অফিসার্স এসোসিয়েশনের প্রতিনিধি রাখা ও বর্তমান রেজিস্ট্রারের অপসারণের দাবিতে গত ৩০ জানুয়ারি থেকে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট করে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা। বৃহস্পতিবার দুপুরে আন্দোলনকারী ও রেজিস্ট্রার সমর্থকদের মধ্যে দন্দ্ব হলে জরুরী বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৈঠক শেষে উপরোক্ত সিদ্ধান্ত গৃহীত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category