• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

দুঃস্থ-অসহায় নারী-পুরুষকে পুনর্বাসনে খুলনায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মানবিক সহায়তা প্রদান

Reporter Name / ১১৪ Time View
Update : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩

এম. এ. মান্নান বাবলু, খুলনা //

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার উদ্যোগে প্রতি বছরের ন্যায় মাহে রমজানে কিছু দুঃস্থ-অসহায় নারী-পুরুষকে পুনর্বাসনের লক্ষ্যে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। আজ ১৫ এপ্রিল বিকেলে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে ফাউন্ডেশনের মহানগর সভাপতি আলহাজ্ব গাজী আলাউদ্দিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা। এ ছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সরদার রকিবুল ইসলাম ও ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ তাজুল ইসলাম।

সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে ও সার্বিক সহযোগিতায় এ পুনর্বাসন কার্যক্রমের আওতায় অসহায় নারী-পুরুষকে সেলাই মেশিন, ব্যবসায়িক সরঞ্জাম, ঔষধ ও চিকিৎসা সামগ্রী প্রদান, প্রতিবন্ধীদের আর্থিক সহায়তা, অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের প্রয়োজনীয় নতুন বই কিনে দেয়া, কয়েকজন অসহায় মানুষকে ব্যবসায়িক কার্যক্রম সচল রাখার জন্য নগদ অর্থ প্রদান এবং একজন অস্বচ্ছল মেয়ের বিয়ের আংশিক খরচ প্রদান করা হয়।

ফাউন্ডেশনের খুলনা মহানগর সাধারণ সম্পাদক এম. এ. মান্নান বাবলু’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন উপদেষ্টা রোটাঃ এস এম শাহনওয়াজ আলী, আলহাজ্ব রোটাঃ ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার ও ডাঃ এ টি এম মঞ্জুর মোর্শেদ, সহ-সভাপতি ও অনুষ্ঠানের আহবায়ক আলহাজ্ব রোটাঃ সরদার আবু তাহের, জি এম মোজাহিদুল ইসলাম, সৈয়দ মিজানুর রহমান, মোঃ হেলাল উদ্দিন, মোঃ হাসানুর রহমান তানজির, ইলিয়াছ হোসেন লাবু, শাহিন আলম বাবু, অনুষ্ঠানের সদস্য সচিব আজাদুল হক আজাদ, মোঃ হুমায়ুন কবির বালী, আব্দুর রাজ্জাক জোদ্দার, মোঃ মনির হোসেন, মোঃ বদিউজ্জামান লাবলু, একরামুল হোসেন লিপু, অলোকা রাণী দাস, মোঃ হুমায়ুন কবীর, মোঃ সরওয়ার হোসেন, বিমল মল্লিক, মেহ্দী হাসান, কাজী আব্দুল মান্নান, মোঃ আকবর আলী, মোঃ লিটন হোসেন ও মোঃ ফিরোজ আহমেদ এবং খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসান আল-মামুন।

অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তৃতায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের এ ধরণের মানব কল্যাণমূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে কেএমপি’র সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category