• বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

ব্যাডমিন্টন ফেডারেশনের সহ-সভাপতি বাউফলের মেয়র- জিয়াউল হক

নবআলো ডেস্কঃ / ১০০ Time View
Update : সোমবার, ২২ মে, ২০২৩

পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক জুয়েল বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। তিঁনি এই ফেডারেশনের সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। জাতীয় ক্রিড়া পরিষদ’র (এনএসসি) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এনএসসি সূত্রে জানা গেছে, সোমবার (২২ মে) বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে মনোনোয়ন প্রত্যাহারের দিনে দুই প্যানেল থেকেই সমাঝোতা করে ২৪ জন ব্যাতিত সকলের মনোনয়ন প্রত্যাহার করে নেয়া হয়। ফলে আজ নির্বাচনে ভোট গ্রহণ করার প্রয়োজন হয়নি। ২৪ পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিধি অনুযায়ী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নিয়ে ব্যাডমিন্টন ফেডারেশনের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। এই কার্যনির্বাহী কমিটিতে মেয়র মো. জিয়াউল হক জুয়েল সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। এর আগে তিঁনি বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে জাতীয় ক্রীড়া পরিষদের যুগ্ম সচিব শেখ হামিম হাসান বলেন, ‘নির্বাচনি তফসিল অনুসারে মননোয়ন প্রত্যাহারের দিনে ২৪ পদের বিপরীতে ২৪ জন প্রার্থী ছাড়া সকলে মনোনয়ন প্রত্যাহার করেছে এবং সমঝোতার মাধ্যমে একটি সমন্বিত প্যানেল জমা দেয়া হয়েছে। তাই এনএসসি’র বিধান অনুসারে সকল পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। ’

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের নবনির্বাচিত সহ-সভাপতি ও বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক জুয়েল বলেন, ‘জেলা, বিভাগ এবং ক্লাবকে নিয়ে সমন্বয় করে, ‍সুন্দরভাবে ব্যাডমিন্টনকে আরও গতিশীল এবং উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে যাবো। এটাই আমার প্রত্যাশা।’ ব্যাডমিন্টন খেলোয়াড়দের জীবনমান উন্নয়ের বিষয়ে জানতে চাইলে তিঁনি বলেন, আমি অতীতে ব্যাডমিন্টন খেলোয়াড়দের সুখে-দুঃখে যেভাবে পাশে ছিলাম, আগামী দিনেও সেভাবেই তাদের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাবো।’

উল্লেখ্য, আগের কমিটির মেয়াদ শেষ হওয়ায় ২০২০ সালের সেপ্টেম্বরে ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটি গঠন করে জাতীয় ক্রীড়া পরিষদ। করোনা মহামারির কারণে দীর্ঘ প্রায় দেড় বছর পর এই ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category