• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

বাউফলে ইউপি সদস্যের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

Reporter Name / ৯৮ Time View
Update : শনিবার, ২৪ জুন, ২০২৩

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালীর বাউফলে ইউপি সদস্যের বিরুদ্ধে অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্যের জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
গত শুক্রবার উপজেলার কাছিপাড়া ইউনিয়নের দেওপাশা গ্রামে এঘটনা ঘটে।
অভিযুক্ত ব্যাক্তির নাম রিপন সিকদার(৫০), সে উপজেলার কাছিপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য।
ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, ভাঙ্গন কবলিত এলাকার পুলিশ সদস্য(অঃব) আঃ মালেক আকন ১৯৯০ সালের মে মাসে দেওপাশা গ্রামের স্বপন কুমার সাহার কাছ থেকে ৪১ শতক জমি ক্রয় করেন। ক্রয়ের পর থেকে তিনি জায়গা ভোগ দখল করে আসছেন। সম্প্রতি ওই জায়গার মালিকানা দাবি করেন স্থানীয় ইউপি সদস্য রিপন সিকদার।
বিষয়টি মিমাংসায় স্থানীয় সালিশ থেকে আদালত পর্যন্ত গড়ায়, অদালতে চলমান মামলা নং-৫৩২৩, মামলার প্রেক্ষিতে চলতি বছরের ২৯মে জমিতে ১৪৪ধারা জারি করে আদালত।
গত ০৭/০৬/২৩ তারিখ বগা পুলিশ ফাড়ির পুলিশ উপ-পরিদর্শক সুমন উভয় পক্ষকে রিরোধ পূর্ণ ওই জমিতে সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখতে নোটিশ প্রদান করেন। আদালতের নির্দেশনা উপক্ষো করে রিপন সিকদার গত শুক্রবার সকাল থেকে ঘর নির্মাণ কাজ শুরু করেন।
মালেক আকন অভিযোগ করে বলেন, রিপন সিকদার আদালতের রায় উপেক্ষা করে ঘরের কাজ শুরু করার সাথে সাথে আমরা পুলিশকে ফোন করেছি। কিন্তু কেউ আসে নাই। পরে বগা পুলিশ ফাড়িতে আমার স্ত্রী গিয়ে পুলিশ নিয়ে আসে। কিন্তু পুলিশ আসার পরেও রিপন সিকদার কাজ বন্ধ করেননি। সে ঘরের কাজ ইমিধ্যে সম্পন্ন করে ফেলেছে।
এবিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য রিপন সিকদার বলেন, আমি একই মালিকের কাছ থেকে ১৫ শতাংস জামি ক্রয় করেছি। ওখানে আমিও জমি পাবো। আমি আমার জায়গায় ঘর তৈরি করছি।
বগা পুলিশ ফাড়ির উপ-পরিদর্শক মো সুমন বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবিষয়ে একটি মামলা আদালতে চলমান থাকায় রিপন শিকদারকে ঘরের কাজ বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছিল। এবং উভয় পক্ষকে শান্ত থাকতে বলা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category