• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

ফেনীতে রিক্সা চলকদের জনসচেতনতামূলক সমাবেশ

ফেনী প্রতিনিধি / ১২৪ Time View
Update : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

ফেনী পৌর এলাকার সকল রিক্সা মালিক ও চালকগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনসচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জনসচেতনতামূলক সমাবেশে ফেনী পৌর রিক্সা মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো.আবুল হাসেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা পুলিশ সুপার জাকির হাসান।

ফেনী পৌর শ্রমিক লীগের সভাপতি শিমুল তালুকদারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফেনী পৌরসভার মেয়র ও ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও দৈনিক প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক আবু তাহের।

অনুষ্ঠানে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দৈনিক আমার ফেনী পত্রিকার সম্পাদক জমির বেগ, দৈনিক ফেনীর সময় পত্রিকার সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, দৈনিক এবেলা পত্রিকার সম্পাদক যতন মজুমদার, দৈনিক ফেনী পত্রিকার সম্পাদক আরিফুল আমিন রিজভী, দৈনিক স্টার লাইন পত্রিকার সহযোগী সম্পাদক জসিম মাহমুদ, সময় টিভির সিনিয়র সহযোগী রিপোর্টের আতিয়ার হাওলাদার সজল, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আর.এম.আরিফুর রহমান, ফেনী পৌর রিক্সা মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন ও রিক্সা চালক জহিরুল।

বিশেষ অতিথি ফেনী পৌরসভার মেয়র ও ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী উপস্থিত রিক্সা চালকদের উদ্দেশ্যে বলেন, আপনারা হচ্ছেন ফেনী শহরের মেহমান। এই শহরে রৌদ্রে পুড়ে বৃস্টিতে ভিজে অনেক কস্টের মাধ্যমে উপার্জন করেন। আপনাদের অর্জিত টাকা সম্পূর্ণ হালাল। আমি জানি ফেনী পৌরসভা কর্তৃক ভাড়ার তালিকা আপনাদের মন মতো হয় নাই। বাংলাদেশর আর কোন জেলাতে ফেনীর মত রিক্সা ভাড়া নেই। আপনারা বিনয়ীর সাথে যাত্রীর সাথে ব্যবহার করবেন এবং সবসময় রিক্সা বাম পাশে চালাবেন। ফেনীর মানুষ দয়ালু, মানবিক ও একজনের কস্টে আর একজন এগিয়ে আসে।
আপনাদের এক-দুই জনের কারণে বদনামে হয় এমন কোন কাজ আপনারা করবেন না। বিশেষ অতিথি পৌর মেয়র আরো বলেন, আপনাদের মধ্যে কেউ দুর্ঘটনার শিকার হলে তাদের চিকিৎসা ব্যয় ও কেউ মৃত্যু বরণ করলে মরদেহ, দাফন ও কাফনের সব খরচের দায়িত্ব ফেনী পৌরসভা নিবে। আজ থেকে অবৈধভাবে কেউ শহরে রিক্সা চালাতে পারবে না। পৌরসভা কর্তৃক ভাড়া ও অবৈধভাবে কেউ শহরে রিক্সা ও সিএনজি অটোরিকশা যেন কেউ চালাতে না পারে তার জন্য আপনাদেরকে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি ফেনী জেলা পুলিশ সুপার জাকির হাসান বলেন, কোন পেশা ছোট না। আপনাদের পেশা হচ্ছে মহৎ। আপনাদের কায়িক শ্রমের মাধ্যমে অর্জিত অর্থ দেশের অর্থনীতিতে বিরাট অবদান রাখে। রিকশার মালিকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, রিক্সা কেনাবেচার সময় যাচাই-বাচাই করবেন। এছাড়াও উপস্থিত রিক্সা চালকদের উদ্দেশ্যে বলেন, আপনারা রিক্সা নিয়ে হাইওয়েতে উঠবেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category