• বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্টা

Reporter Name / ২৬৪ Time View
Update : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

আদালতের নির্দেশ অমান্য করে পটুয়াখালীর বাউফলে উপজেলা বগা ইউনিয়নে মেহেদি হাসান রনি নামের এক ব্যক্তির পরিবারের উপর হামলা চালানোর ও জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার বামানিকাঠী বাজার সংলগ্ন এলাকয় ওই ঘটনা ঘটে। এঘটনায় বাউফল থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

উপজেলার সন্ত্রাসী মৃধা গ্রুপের নেতৃত্বে জমি দখলের চেস্টা চালানো হয় বলে অভিযোগ। তবে মৃধা গ্রুপ তারা এ অভিযোগ অস্বীকার করেছেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, বগা ইউনিয়নের বামনিকাঠী গ্রামের মেহেদী হাসান(২৪)রনির সাথে পাশের বাড়ির মজিবর মৃধা(৫৫)মো. ইমরান মৃধা(৬০), মালেক মৃধা(৫০),সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। এঘটনায় একটি মামলা চলমান রয়েছে। মামলার তোয়াক্কা না করে প্রতিপক্ষ গত শুক্রবার সকালে হঠাৎ বহিরাগত ১৫-২০জনের একটি দল নিয়ে বালু ফেলে বিরোধপূর্ণ ওই জমি ভরাট করে দখল চেষ্টা চালায়। জেলা পটুয়াখালী উপজেলা বাউফল মৌজা পশ্চিম কায়না জেল নং ১০০ এস.এ খতিয়ান নং ৬৮ দাগ নং ০৩-০৪ মেহেদি হাসান রনি ও তার অংশিদার ৪০ বছর ধরে তাঁরা চাষাবাদ করে করে আসছেন। পার্শ্ববর্তী মজিবর মৃধা,ইমরান মৃধা,মালেক মৃধা গং জমি তাঁদের বলে দখল করার চেষ্টা করছেন।পূর্বে এজমি নিয়ে গ্রামে একাধিকবার সালিস বৈঠক হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। এরপর মোকাম বাউফল সিনিয়র সহকারী জজ আদালতে দেং মোং ৪১১/১৫ দায়ের করেন পরবর্তিতে জাহা দেং মোং ৩৫৩/২১ নং মামলা হিসাবে চলমান আছে।

 একই এলাকার কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, জমি দখলের উদ্দেশ্যে শুক্রবার সকাল আটটা দিকে শাবল, দা ও কোদাল নিয়ে মজিবর মৃধা মালেক মৃধা ইমরান মৃধার নেত্বেতে অন্য এলাকার ভাড়া কৃত ১৫-২০ জনের একটি দল ঐ জমিতে এক মাহেন্দ্রে টলি গাড়ি বালু ফেলে আরো চার মাহেন্দ্র টলি বালু ভর্তি গাড়ি এনে দখলের চেস্টা করে এতে বাধা দিলে বাড়ির লোকজনকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।পুলিশ আশার খবর এলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ঘটনায় অভিযুক্ত ইমরান মৃধার কাছে জানতে চাইলে ঘটনাস্থলে উপস্থিত থাকা কথা অস্বীকার করে বলেন আমি আমেরিকান প্রবাসী কবির মৃধার লোক আমি তার কথা মতসব কাজ করে থাকি,সে যা বলে আমি তাই তাই করি।

এ বিষয় বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category