• বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

বাউফলে ৬২ লাখ টাকার আয়রন ব্রিজে শতাধিক জোড়াতালি! কাজ বন্ধের নির্দেশ।

Reporter Name / ১৬৬ Time View
Update : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পটুয়াখালীর বাউফলে ৬২ লাখ ৩৭ হাজার ৯শ ৫০টাকার একটি আয়রন ব্রিজ শতাধিক জোড়াতালি দিয়ে নির্মাণ করা হচ্ছে। ঠিকাদার প্রতিষ্ঠান পুরানো মাল কম দামে ক্রয় করে তা দিয়ে ব্রিজটি নির্মাণ করছেন। খবর পেয়ে বৃহস্পতিবার (২৮মার্চ) উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির গাজী ঘটনাস্থলে গিয়ে ব্রিজের নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় এক সপ্তাহ আগে মদনপুরা ইউনিয়ের চৌমোহনী ও নাজিরপুর ইউনিয়নের রামনগর খালের উপর ৬২ লাখ ৩৭ হাজার ৯শ ৫০ টাকা ব্যয়ে একটি আয়রন ব্রিজের নির্মাণ কাজ শুরু করা হয়। পটুয়াখালীর রোজা অ্যান্ড সাওম এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রিজের নির্মাণ কাজ করছেন। ইতিমধ্যে ওই ব্রিজের অবকাঠামোর কাজ সম্পন্ন হয়েছে। এখন বাকি রয়েছে স্লাব ঢালাইয়ের কাজ। পুরানো মরিচা পড়া মালামাল দিয়ে ব্রিজটি নির্মাণ করতে গিয়ে প্রায় শতাধিক জোড়াতালি দেয়া হয়েছে পোস্ট ভীম ও এ্যাঙ্গেলে। এবিষয়ে সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ২৫ মার্চ উপজেলা প্রকৌশলী মোঃ মানিক হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে পুরানো মালামাল পরিবর্তন করে নতুন মাল দিয়ে নির্মাণ কাজ করার জন্য ঠিকাদারের প্রতিনিধি অরিবিন্দু দাসকে নির্দেশ দিলেও তা কার্যকর হয়নি। বরং ঠিকাদার প্রতিনিধি তারমতো করে ব্রিজের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন।
খবর পেয়ে বৃহস্পতিবার (২৮মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির গাজী ওই ব্রিজের নির্মাণ পরিদর্শনে যান এবং কাজের মান দেখে অসন্তোষ প্রকাশ করেন। এসময় কাজের তদারকি কর্মকর্তা উপসহকারী প্রকৌশলী হুমায়ন কবিরকে জোড়াতালি দেয়া মালামাল পরিবর্তন না করা পর্যন্ত কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category